হাক্বীক্বী নিসবত মুবারক ব্যতীত হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শান মুবারক এ সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন তথা উনার জন্য খুশী মুবারক প্রকাশ করা সম্ভব নয়।

কারা হাক্বীক্বীভাবে হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য খুশি মুবারক প্রকাশ করতে পারবে। মূলত এই খুশি মুবারক প্রকাশ ‍নিসবত ব্যতিত কখনোই সম্ভব নয়।

যে ব্যক্তি যমানার মহান মুজাদ্দিদ মামদুহ হযরত মুর্শিদ কিবলা আলাইহিস সালাম এবং উনার সম্মানিত পুতপবিত্র হযরত আহলু বাইত শরীফ উনাদের জন্য হাক্বীক্বীভাবে খুশি মুবারক প্রকাশ করতে পারবে তার পক্ষেই সম্ভব হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য খুশি মুবারক প্রকাশ করা। তথা সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করা । কারন যে ব্যক্তি মামদুহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম উনার ও উনার সম্মানিত পুতপবিত্র হযরত আহলু বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের জন্য খুশি মুবারক প্রকাশ করতে পারবে না সে কখনোই হাক্বীক্বীভাবে সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করতে পারবে না।

যে ব্যক্তি বান্দার সুকরিয়া আদায় করতে পারে না। সে কখনো আল্লাহ পাক উনার সুকরিয়া আদায় করতে পারেনা। যিনার মাধ্যম দিয়ে আমরা ঈমান পেলাম, সুন্নতী আমল পেলাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উনার সম্মানিত পুতপবিত্র হযরত আহলে বাইত শরীফ আলাইহিমুস সালাম উনাদের হাক্বীক্বী শান মান জানাতে পারলাম, সর্বোপরি সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পেলাম এখন উনার জন্য যদি আমরা খুশি মুবারক প্রকাশ করতে না পারি তাহলে আমরা কথনোই হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সুমহান শান মুবারকে সাইয়্যিদুল আইয়াদ শরীফ পালন করতে পারব না। এবং পালন করা সম্ভব ও না।

এখন যে ব্যক্তি হাক্বীক্বী সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করতে চাই তার জন্য দায়িত্ব হচ্ছে মাহমদুহ হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম ও উনার সম্মানিত পুত পবিত্র হযরত আহলু বাইত শরীফ আলাহিমুস সালাম উনাদের আদেশ নির্দেশ মুবারক যথাযথভাবে পালনের মাধ্যম দিয়ে হাক্বীক্বীভাবে খুশি মুবারক প্রকাশ করা এবং এর মাধ্যম দিয়ে হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লহু আলাইহি ওয়া সাল্লাম উনার নিসবত মুবারক হাসিল করা

তখনই সকলের পক্ষে হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার সুমহান শান মুবারকে হাক্বীক্বীভাবে সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালন করা সম্ভব।